1. info@www.dainikamaralo.com : দৈনিক আমার আলো :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
সর্বশেষ :
বালুয়াকান্দী ইউনিয়নে বিশাল মিছিল করেন কাপ-পিরিচ মার্কার সমর্থকরা বালুয়াকান্দী ইউনিয়নে কাপপিরিচ মার্কার গণসংযোগ করেন মোসাম্মৎ তানিয়া আক্তার বালুয়াকান্দী ইউনিয়ে কাপপিরিচ মার্কার গণসংযোগ করেন মোসাম্মৎ তানিয়া আক্তার চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে আগুনে পড়ে গেছে তিন হাজার থোর কলাগাছ জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে দেদারসে আতশবাজি ব্যবসা গজারিয়ার নিহত বন কর্মকর্তার পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা ভবেরচর ইউনিয়নে নির্বাচনী জনসংযোগ করেন চেয়ারম্যান প্রার্থী জিন্নাহ্ গজারিয়া সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হুমকি,থানায় অভিযোগ গজারিযা পুলিশ-ডাকাত গোলাগুলি, এক ডাকাত গ্রেফতার গজারিয়ায় টেংগারচর ইউনিয়ন ছাত্রলীগ এর আয়োজনে নির্বাচনী সভা ও দোয়া মাহফিল

মুন্সীগঞ্জ জেলা কৃষি ঋণ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০২ বার পড়া হয়েছে

ওসমান গনি,স্টাফ রিপোর্টার:
বুধবার ২০ সেপ্টেম্বর ২০২৩ ইং মাসের জেলা কৃষি ঋণ কমিটির মাসিক সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)মোঃ মাসুদ উল আলম।
উপস্থিত ছিলেন,সদস্য সচিব, বাংলাদেশ কৃষি ব‍্যাংক,মুন্সীগঞ্জ অঞ্চলের,উপ-মহাব‍্যবস্থাপক মোঃরেজাউল করিম আকন্দ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মুন্সীগঞ্জ,ঊপ-পরিচালক,বিআরডিবি,সহকারী পরিচালক যুব উন্নয়ন কর্মকর্তা মুন্সীগঞ্জ, উপ-পরিচালক,বিএডিসি(বীজ বিপনন),মুন্সীগঞ্জ সম্পস এবং সকল ব‍্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সদস্য বৃন্দ।
সভাপতি মহোদয় উপস্থিত সকল সদস্যকে স্বাগত জানিয়ে সভার কার্য বিবরণী আলোচনা করেন। Whats app Group খুলতে হবে।প্রতিটি ব‍্যাংক/আর্থিক প্রতিষ্ঠান তাদের নাম,মোবাইল নং email ID দিবেন। ৫ তারিখের মধ‍্যে বিবরনী দিতে হবে।
অতঃপর সভাপতির মহোদয় সকল ব‍্যাংক/আর্থিক প্রতিষ্ঠানের বিগত মাস পযর্ন্ত আদায়-বিতরণ অগ্রগতি সম্পর্কে আলোচনা করেন।যে সকল ব‍্যাংক/আর্থিক প্রতিষ্ঠান ২০২৩-২০২৪ অর্থ বছরের আদায় বিতরণের লক্ষ‍্যমাত্রা পায়নি তাদেরকে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ মাধ্যমে ২০২৩-২০২৪ অর্থ বছরের ঋণ বিতরণ ২০-০৮-২০২৩ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরণী পাঠ করে শুনান।
সভাপতি মহোদয় মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প‍্যাকেজের বিতরণ নিশ্চিত করার পরামর্শ প্রদান করেন।এছাড়া কৃষি ঋণ বিভাগ, বাংলাদেশ ব‍্যাংক এর এসিডি সার্কুলার নং-০৫ এবং এসিডি সার্কুলার নং-০৭ এর বিষয়ে ও আলোচনা করা হয়।এমতাবস্থায় সকল ব‍্যাংক/আর্থিক প্রতিষ্ঠানকে তাদের লক্ষ‍্যমাত্রা অনুযায়ী নিদিষ্ট সময়ের মধ‍্যে বিতরণের নির্দেশনা প্রদান করা হয়।
২০২৩-২০২৪ অর্থবছরে আমদানী বিকল্প শস‍্য খাতে ঋণ বিতরণ বিষয়ে আলোচনা করা হয়।লক্ষ‍্যমাত্রা অনুযায়ী আমদানী বিকল্প শস্য খাতে শতভাগ ঋণ বিতরণের পরামর্শ প্রদান করা হয়।এছাড়া আমদানী বিকল্প শস‍্যের উপর বিশেষ গুরুত্বরোপ করা হয়েছে। এখানে যাদের পারফরম্যান্স সবচেয়ে ভালো তাকে পুরস্কার দেয়ার ব‍্যাপারে আলোচনা করেন।
সার্টিফিকেট মামলার বিষয়ে আলোচনা করা হয়।সঠিক তথ্য উপাত্তের ভিত্তিতে মামলা দায়ের করতে হবে এবং মামলা দায়ের করার সময় বিবাদীর ঠিকানা গুরত্বের সাথে এবং সঠিক ভাবে লিখতে হবে যাতে করে বিবাদীর সাথে যোগাযোগ করা সহজতর হয়।মামলার সংখ্যা ঠিক আছে কিনা তা মিলিয়ে দেখতে হবে।
মামলা নিষ্পত্তির জন‍্য প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করতে হবে।
যে সকল ব‍্যাংক/আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ জেলা কৃষি ঋণ কমিটির মাসিক সভায় অনুপস্থিত ছিলেন তাদের প্রতি অসন্তোষ প্রকাশ করেন।সকল ব‍্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিকে মাসিক জেলা কৃষি ঋণ কমিটির সভায় উপস্থিত থাকতে বলেন।
আমদানী বিকল্পতে ঋণ দেয়ার ব‍্যাপারে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের কর্মকর্তা পরামর্শ প্রদান করেন।আর আলোচনা না থাকায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।আজ জেলা কৃষি ঋণ কমিটির সভায় আপ‍্যায়নে ছিলেন,ব‍্যাংক এশিয়া, মালখানগর শাখা,সিরাজদিখান,মুন্সীগঞ্জ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং