1. info@www.dainikamaralo.com : দৈনিক আমার আলো :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
সর্বশেষ :
বালুয়াকান্দী ইউনিয়নে বিশাল মিছিল করেন কাপ-পিরিচ মার্কার সমর্থকরা বালুয়াকান্দী ইউনিয়নে কাপপিরিচ মার্কার গণসংযোগ করেন মোসাম্মৎ তানিয়া আক্তার বালুয়াকান্দী ইউনিয়ে কাপপিরিচ মার্কার গণসংযোগ করেন মোসাম্মৎ তানিয়া আক্তার চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে আগুনে পড়ে গেছে তিন হাজার থোর কলাগাছ জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে দেদারসে আতশবাজি ব্যবসা গজারিয়ার নিহত বন কর্মকর্তার পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা ভবেরচর ইউনিয়নে নির্বাচনী জনসংযোগ করেন চেয়ারম্যান প্রার্থী জিন্নাহ্ গজারিয়া সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হুমকি,থানায় অভিযোগ গজারিযা পুলিশ-ডাকাত গোলাগুলি, এক ডাকাত গ্রেফতার গজারিয়ায় টেংগারচর ইউনিয়ন ছাত্রলীগ এর আয়োজনে নির্বাচনী সভা ও দোয়া মাহফিল

চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে আগুনে পড়ে গেছে তিন হাজার থোর কলাগাছ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

চরভদ্রাসন,(ফরিদপুর)প্রতিনিধি-

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে পদ্মা চরের সোহান মৃধা (৫০) এর কলা বাগানে গত রোববার বিকেলে আকস্মিক অগ্নিকাণ্ডে তিন হাজার থোর কলাগাছ আগুনে পুড়ে গেছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ওই বাগান মালিক জানিয়েছেন। ওই কলা বাগানের পার্শ্ববতী জমির মালিক তোতা মোল্যা ও তার ছেলে মিজান মোল্যা মিলে নিজেদের জমির আগাছা পুড়ানোর জন্য আগুন ধরিয়ে দেয়। কিন্তু প্রচন্ড খড়োতাপের মধ্যে আগুনের লেলিহান শিখা দ্রুত পার্শ্ববতী কলাবাগান জুড়ে ছড়িয়ে পড়ে। এতে ফসলী মাঠের মধ্যে গড়া ১২ একর জমির কলা বাগানের প্রায় তিন হাজার থোর কলাগাছ আগুনে পুড়ে যায়।

অগ্নিকান্ডের পর চরভদ্রাসন থানার এসআই মাহিন মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, “অভিযোগ নিয়েছি এবং অগ্নিকাণ্ড কে ঘটালো বিষয়টি তদন্তধীন রয়েছে। তবে পাশের ক্ষেতের আগাছা পুড়ার আগুন বেয়ে এসে কলা বাগানে অগ্নিকাণ্ড ঘটেছে বলে তিনি নিশ্চিত হয়েছেন”। আর বিবাদীরা গাঁ ঢাকা দিয়েছে বিধায় বার বার চেষ্টা করেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয় নাই।

উক্ত বাগান মালিক জানায়, পদ্মাা চরের বিশাল ফসলী মাঠের মাঝখানে প্রায় ৪০ বিঘাত জমি নিয়ে কলা বাগান গড়েছিলাম। এ বাগান গড়তে প্রায় ১৫ লাখ টাকা চলে গেছে। ঘটনার দিন বিকেল ৩ টায় পাশের জমির মালিক তোতা মোল্যা ও তার ছেলে মিজান মোল্যা নিজেদের জমিতে আগাছা পুড়ানোর জন্য আগুন দেয়। এ আগুন দ্রুত বেয়ে উঠে পার্শ্ববতী কলাবাগান জুড়ে ছড়িয়ে পড়ে। এ অবস্থা দেখে বাপণ্ডবেটা দু’জনে দ্রুত ঘটনাস্থল থেকে সরে পড়ে।

বাগান মালিক আরও জানায়, অগ্নিকান্ডের খবর পেয়ে তিনি বাড়ী থেকে ৩ কি.মি দুরত্বের কলা বাগানে দ্রুত ছুটে আসেন। কিন্তু ফসলী মাঠের মাঝখানে কোনো পানির ব্যবস্থা না থাকায় প্রচন্ড খড়োতাপের মধ্যে মাত্র আধা ঘন্টার ব্যাবধানে বাগানের প্রায় তিন হাজার থোর কলাগাছ আগুনে পুড়ে যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং