1. info@www.dainikamaralo.com : দৈনিক আমার আলো :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:২১ অপরাহ্ন
সর্বশেষ :
বালুয়াকান্দী ইউনিয়নে বিশাল মিছিল করেন কাপ-পিরিচ মার্কার সমর্থকরা বালুয়াকান্দী ইউনিয়নে কাপপিরিচ মার্কার গণসংযোগ করেন মোসাম্মৎ তানিয়া আক্তার বালুয়াকান্দী ইউনিয়ে কাপপিরিচ মার্কার গণসংযোগ করেন মোসাম্মৎ তানিয়া আক্তার চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে আগুনে পড়ে গেছে তিন হাজার থোর কলাগাছ জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে দেদারসে আতশবাজি ব্যবসা গজারিয়ার নিহত বন কর্মকর্তার পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা ভবেরচর ইউনিয়নে নির্বাচনী জনসংযোগ করেন চেয়ারম্যান প্রার্থী জিন্নাহ্ গজারিয়া সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হুমকি,থানায় অভিযোগ গজারিযা পুলিশ-ডাকাত গোলাগুলি, এক ডাকাত গ্রেফতার গজারিয়ায় টেংগারচর ইউনিয়ন ছাত্রলীগ এর আয়োজনে নির্বাচনী সভা ও দোয়া মাহফিল

জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে দেদারসে আতশবাজি ব্যবসা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার আব্দুস সালাম

ফরিদপুর জেলার চরভদ্রাসন বাজারে প্রকাশ্য দিবালোকে টেবিল সাজিয়ে নিষিদ্ধ আতশ- শব্দ দূষিত পটকাবাজি প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দেদারসে বিক্রি করে চলছে। এ ব্যাপারে জেলা প্রশাসক আতশবাজি শব্দ দূষিত পটকাবাজি ক্রয় বিক্রয় এর উপর নিষিদ্ধকরে গণবিকৃতি প্রকাশ করে তা মানছেনা চরভদ্রাসনেপ্রভাবশালী আতশবাজি ব্যবসায়ীরা।
ঈদকে সামনে রেখে ফরিদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে বিভিন্ন পত্রপত্রিকায় ব্যাপক লেখালেখির পরিপ্রেক্ষিতে । সেখানে রাস্তার মোড়ে মোড়ে উচ্চ শব্দের সাউন্ডবক্স বাজানো, অশ্লীলভাবে নাচ, আতশবাজি ও পটকা ফোটানো নিষেধ করা হয়েছে।
জেলা প্রশাসক মো. কামরুল হাসান তালুকদারের স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তি সোমবার (৮ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যম কর্মীদের কাছে এসে পৌঁছায়। এতে বলা হয়েছে, পবিত্র ঈদের এবংপহেলা বৈশাখ উপলক্ষে অনুষ্ঠানাদি শান্তিপূর্ণ এবং নির্বিঘ্নে করতে এই গণবিজ্ঞপ্তি জনস্বার্থে ঘোষণা করা হয়েছে।জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার জানান, পবিত্র ঈদুল ফিতরের দিন রাস্তার মোড়ে মোড়ে উচ্চ শব্দের সাউন্ড বক্স, লাউড স্পিকার বাজানো, অশ্লীলভাবে নাচ গান করা, আতশবাজি ও পটকা ক্রয় বিক্রয় এবং সকল ধর্মের অসামাজিক কার্যক্রম সম্পূর্ণভাবে নিষেধ করা হলো।

তিনি আরও বলেন, এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। জনস্বার্থে এবং মানুষের দুর্ভোগ লাঘবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছেপ্রজ্ঞাপন জারিতে দেখা গেছে।
চরভদ্রাসন ওসি আবদুল ওহাব কেএ প্রতিবেদক সশরীরে কঠোর তদারকির জন্য বলা হলেওতাগুরুত্ব দেয়নি।নাম প্রকাশ অনিচ্ছু জৈনক ব্যক্তি জানান পুলিশকে ম্যানেজ করে এরা ব্যবসা করে।
সহকারী কমিশনার শাহনাজ পারভিন বিথী কে মোবাইল কোটে’র আওতায় আইনি নজরদারিতে রাখার জন্য বলা হলেও অদৃশ্য কারণে অদৃশ্য কারণে করছে না। এই ব্যাপারে সরকারী বিভিন্ন সংস্থাকে অবহিত করা হলো ওকচ্ছপ গতিতে গতিতে চলছে এর ভূমিকা।
হৃদরোগেআক্রান্ত অসুস্থ ও সচেতন সুশীল সমাজ আতশ ওশব্দ দূষিত পটকাবাজি ক্রয়- বিক্রয়ের বিরুদ্ধে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জোর দাবি করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং