1. info@www.dainikamaralo.com : দৈনিক আমার আলো :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
সর্বশেষ :
বালুয়াকান্দী ইউনিয়নে বিশাল মিছিল করেন কাপ-পিরিচ মার্কার সমর্থকরা বালুয়াকান্দী ইউনিয়নে কাপপিরিচ মার্কার গণসংযোগ করেন মোসাম্মৎ তানিয়া আক্তার বালুয়াকান্দী ইউনিয়ে কাপপিরিচ মার্কার গণসংযোগ করেন মোসাম্মৎ তানিয়া আক্তার চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে আগুনে পড়ে গেছে তিন হাজার থোর কলাগাছ জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে দেদারসে আতশবাজি ব্যবসা গজারিয়ার নিহত বন কর্মকর্তার পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা ভবেরচর ইউনিয়নে নির্বাচনী জনসংযোগ করেন চেয়ারম্যান প্রার্থী জিন্নাহ্ গজারিয়া সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হুমকি,থানায় অভিযোগ গজারিযা পুলিশ-ডাকাত গোলাগুলি, এক ডাকাত গ্রেফতার গজারিয়ায় টেংগারচর ইউনিয়ন ছাত্রলীগ এর আয়োজনে নির্বাচনী সভা ও দোয়া মাহফিল

মুন্সীগঞ্জে দস্যুতা প্রতিরোধে ১৫ দেশের নৌসদস্যদের পদ্মা সেতু ভ্রমণ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ৪৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ
মুন্সীগঞ্জ নৌ দস্যুতারোধে ২১টি দেশের সমন্বয়ে গঠিত রিক্যাব এর সদস্যরা পদ্মা নদী ও পদ্মা সেতু এলাকা ভ্রমণ করেছেন। শুক্রবার(২৭ অক্টোবর)সকাল থেকে দুপুর পর্যন্ত এই ভ্রমণে সংগঠনের বাংলাদেশসহ ১৫টি দেশের সদস্যরা এই ভ্রমণে অংশগ্রহণ করেন।
ক্যাপসিটি বিল্ডিং ওয়ার্কশপে অংশ নিতে গত ২৪ অক্টোবর থেকে এই সংগঠনের সদস্যা বাংলাদেশে রয়েছে। ২৪ ও ২৫ অক্টোবর ঢাকায় ২টি ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।
আজ তারা পদ্মা নদী ভ্রমণে বের হয়েছে।এর উদ্দেশ্য শুধু ভ্রমণই নয়।নদীতে কিভাবে নৌদস্যুতা রক্ষা করা যায় তা নিয়েও কাজ করবে বিশ্বের ২১ দেশের সমন্বয়ে গঠিত এই সংগঠন রিক্যাব।এই ২১ দেশের মধ্যে রয়েছে ১৪টি এশিয়ান দেশ এবং যুক্তরাষ্ট্র,যুক্তরাজ্য,ডেনমার্ক, হল্যান্ড,জার্মানি,নেদারল্যান্ডস ও অস্ট্রেলিয়া।
রিক্যাবের প্রতিনিধিদের নিয়ে প্রথমবারের মত বাংলাদেশে ক্যাপাসিটি বিল্ডিং ওয়ার্কশপ হয়।আলাপ আলোচনা ও প্রশিক্ষণ ক্লাসে বাংলাদেশসহ ১৬ দেশের ২৮ জন অংশ নেন। এর মধ্যে ছিলেন,যুক্তরাষ্ট্রের নৌবাহিনী কর্মকর্তা ডেভিড যোসেফ কোওহি। ২০২৩ সালে ২১ দেশের ভোটের মাধ্যমে বাংলাদেশকে নির্বাচিত করা হয় এই ওয়ার্কশপের ভ্যানু হিসেবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,নৌ পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) এবং গভর্নর ও ভাইস চেয়ারপারসন রিক্যাব দেলোয়ারা বেগম,নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক ও রিক্যাবের বাংলাদেশের ফোকাল পয়েন্ট কমোডর মো: মাকসুদ আম,নৌ পরিবহন অধিদপ্তরের পরিচালক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: খায়রুল আলম সুমন,লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: ইলিয়াস সিকদারসহ নৌ পরিবহন অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকতা বৃন্দ।
এ সময় স্থানীয় একটি সাংস্কৃতিক দলের সদস্যরা বিদেশি এই অতিথিদের বাউল গান গেয়ে বিনোদন দেন। অতিথিরা গানের তালে তালে নেচে গেয়ে আনন্দ উপভোগ করেন। তারা পদ্মা সেতু আর পদ্মা নদী দেখে অভিভূত হন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং