1. info@www.dainikamaralo.com : দৈনিক আমার আলো :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
সর্বশেষ :
বালুয়াকান্দী ইউনিয়নে বিশাল মিছিল করেন কাপ-পিরিচ মার্কার সমর্থকরা বালুয়াকান্দী ইউনিয়নে কাপপিরিচ মার্কার গণসংযোগ করেন মোসাম্মৎ তানিয়া আক্তার বালুয়াকান্দী ইউনিয়ে কাপপিরিচ মার্কার গণসংযোগ করেন মোসাম্মৎ তানিয়া আক্তার চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে আগুনে পড়ে গেছে তিন হাজার থোর কলাগাছ জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে দেদারসে আতশবাজি ব্যবসা গজারিয়ার নিহত বন কর্মকর্তার পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা ভবেরচর ইউনিয়নে নির্বাচনী জনসংযোগ করেন চেয়ারম্যান প্রার্থী জিন্নাহ্ গজারিয়া সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হুমকি,থানায় অভিযোগ গজারিযা পুলিশ-ডাকাত গোলাগুলি, এক ডাকাত গ্রেফতার গজারিয়ায় টেংগারচর ইউনিয়ন ছাত্রলীগ এর আয়োজনে নির্বাচনী সভা ও দোয়া মাহফিল

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বাল্যবিবাহ বন্ধ করল প্রশাসন, উভয় পরিবারকে অর্থদণ্ড

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ৪৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ
মুন্সীগঞ্জের সিরাজদিখানে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল নবম শ্রেণীর এক মাদরাসা ছাত্রী।এ সময় ওই সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর শাহাদাৎতের বাবাকে ৫০হাজার ও কনে হাফসা আক্তারের মাকে ৩০হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।
শুক্রবার ৬ অক্টোবর দুপুরে উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের মালবদীয়া গ্রামের এ আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গুলশানারা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী আব্দুল করিম শেখ।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বরের বাড়িতে দুপুর থেকে বিয়ের আয়োজন চলছিল। খবর পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালত বরের বাড়িতে পৌঁছে বিয়ে বন্ধ করে দেন। পাশাপাশি বরকে ও কনের পরিবারকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় জরিমানা করা হয়েছে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা বলেন, মেয়ে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে তার নানার হাতে বুঝিয়ে দেওয়া হয়। মেয়ের ১৮বছর পূর্ণ হওয়ার পর ও ছেলের ২১ বছর পূর্ণ হওয়ার পর যদি তাদের সম্মতি থাকে তারা বিয়ে করতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং